শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৫:৪৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ঢাকায় এখন থেকে সম্প্রীতির রাজনীতি চলবে : তাপস

ঢাকায় এখন থেকে সম্প্রীতির রাজনীতি চলবে : তাপস

স্বদেশ ডেস্ক:

ঢাকায় এখন থেকে সম্প্রীতির রাজনীতি চলবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। তিনি ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র হওয়ার জন্য ভোটের লড়াইয়ে নেমেছেন।

আনুষ্ঠানিকভাবে ভোট চাওয়ার দ্বিতীয় দিন শনিবার ঐতিহ্যবাহী রোজগার্ডেন থেকে প্রচারণা শুরু করেন ব্যারিস্টার তাপস। এসময় তিনি বলেন, এখন থেকে ঢাকায় সম্প্রীতির রাজনীতি চলবে। সম্প্রীতির রাজনীতির মাধ্যমেই উন্নয়ন সম্ভব। এরপর তিনি স্থানীয় লোকজনের কাছে নৌকা প্রতীকে ভোট চান।

২০৪১ সালের মধ্যে উন্নত দেশের উন্নত রাজধানী ও নাগরিক সেবা দ্বারে দ্বারে পৌঁছানোর প্রতিশ্রুতি বাস্তবায়নের জন্য নৌকা মার্কার বিকল্প দেখছেন না তিনি। দ্বিতীয় দিন প্রচারণার সময় ক্ষমতাসীন দলের মেয়র প্রার্থীর সাথে ছিলেন, ওয়ারী থানা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী আশিকুর রহমান লাভলু, ঢাকা মহানগর দক্ষিন যুবলীগের সাধারণ সম্পাদক রেজাউল করীম, ৩৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদকসহ স্থানীয় নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। দিনের শেষ ভাগে তার সাথে যুক্ত হন সাবেক এমপি মোস্তফা জালাল মহিউদ্দীনসহ নেতৃস্থানীয় নেতারা।

এসময় মেয়র পদ প্রার্থী তাপস রাজধানীর আর কে মিশন রোডস্থ গোপীবাগের সেকেন্ড লেনে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী ইশরাক হোসেনের বাসায় গিয়ে নৌকা প্রতীকে ভোট ও দোয়া চান।

তাপস বলেন, ঢাকা আমার প্রাণের শহর। এ শহরে আমার বেড়ে উঠ। আমি ঢাকার ঐতিহ্য পুনরুদ্ধার করতে চাই। ঢাকার ঐতিহ্যকে সারা বিশ্বের কাছে তুলে ধরবো, পরিস্ফুটিত করবো। দ্বিতীয়ত, আমাদের সুন্দর ঢাকা। ঢাকাকে আমরা বায়ু দূষণমুক্ত করবো। সৌন্দর্য বর্ধন করবো। ঢাকার প্রতিটি ওয়ার্ডে আমরা আমাদের সন্তানদের জন্য খেলার মাঠ ও পার্কের ব্যবস্থা করবো।

তিনি বলেন, আমরা অচল ঢাকাকে সচল করতে চাই। ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনকে স্বায়ত্তশাসনের মাধ্যমে দুর্নীতিমুক্ত করবো। সুশাসিত ঢাকার আওতায় সকল নাগরিক তাদের মৌলিক সুবিধা দৌড়গোড়ায় পাবে। আমরা এলাকায় ভিত্তিক সমস্যার সমাধান করবো। আমরা ঢাকাকে উন্নত রাজধানীর হিসেবে গড়ে তুলবো।

সেই সাথে তিনি নির্বাচিত হলে প্রথম ৯০ দিনের মধ্যে সব নাগরিক সেবা নিশ্চিত করার প্রতিশ্রুতি ব্যক্ত করেছেন। এছাড়া যানজট নিরসন, বর্জ্য ব্যবস্থাপনা, পয়ঃনিষ্কাশনসহ আধুনিক ঢাকা ও নাগরিক সেবা নিশ্চিত করতে পাঁচটি বিশেষ লক্ষেরও কথা বলছেন ব্যারিস্টার তাপস।

শনিবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত নেতা-কর্মীদের সাথে নিয়ে বিভিন্ন পাড়া-মহল্লা, বাসা-বড়ি ও দোকানে ভোট চেয়েছেন তাপস। সেই সাথে দলের নেতা-কর্মীরা মিছিল ও করতালিতে দাপিয়ে বেড়াচ্ছে রাজধানীর বিভিন্ন অলি-গলি। সাউন্ড সিস্টেমে বাজানো হচ্ছে জয় জিতবে এবার নৌকা সহ নানা নির্বাচন’মুখী গান।

এর আগে শুক্রবার মানুষের দোরগোড়ায় সেবক হিসেবে নাগরিক সেবা পৌঁছে দেওয়ার বার্তা নিয়ে রাজধানীর ডেমরা থেকে নির্বাচনী প্রচার শুরু করেন তিনি। যেসব প্রতিশ্রুতি দিচ্ছেন তার মধ্যে ৩০ জানুয়ারি বিজয়কে সুনিশ্চিত করে প্রাণপ্রিয় ঢাকাকে ঐতিহ্যের ঢাকা, সুন্দর ঢাকা, সচল ঢাকা, সুশাসিত ঢাকা ও উন্নত ঢাকা গড়ার কথা বলছেন।

গত ২২ডিসেম্বর নির্বাচন কমিশন ঢাকার দুই সিটি করপোরেশনের তফসিল ঘোষণা করে। তফসিল অনুযায়ী আগামী ৩০ জানুয়ারি এ নির্বাচন অনুষ্ঠিত হবে।

প্রথমবারের মতো ঢাকা সিটি নির্বাচনে অংশ নিলেন ঢাকা ১০আসনের সাবেক এমপি শেখ ফজলে নূর তাপস। তিনি ওই আসন থেকে তিনবার সংসদ সদস্য নির্বাচিত হয়ে ছিলেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877